প্রস্তুতি আছে চট্টগ্রামে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব : সচিব

0
311

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সকল প্রার্থীকে সমান সুযোগ দিয়ে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোঃ আলমগীর। আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদিকদের তিনি এসব কথা জানান।

ইসি সচিব বলেন, ‘সম্পূর্ণ প্রস্তুতি শেষ। আমরা আশা করছি চট্টগ্রামে আগামীকাল (বুধবার) সুষ্ঠু, প্রতিযোগিতামূলক ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য যা যা উদ্যোগ নেয়া দরকার, তা নেয়া হয়েছে।’

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হয়েছে জানিয়ে সচিব আরো বলেন, ‘নির্বাচন কমিশনের দায়িত্ব হলো সবার জন্য সমান সুযোগ তৈরি করে দেয়া। যাতে ভোটাররা কেন্দ্রে আসতে পারেন, ভোট দিতে পারেন। কেউ যেন তাদের বাধা না দেয়। সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাখা হয়েছে।

নির্বাচনে সহিংসতার আশঙ্কার বিষয়ে জানতে চাইলে ইসি সচিব বলেন, ‘সেটা তো সবসময়ই থাকে। গোয়েন্দা বিভাগ থেকে আমাদের জানানো হয়, কোন কোন কেন্দ্রগুলো ঝুঁকিপূর্ণ।’ ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে, সেখানে অস্ত্রও বেশি থাকবে। এবং শহরে প্রবেশের যে পথগুলো আছে সেখানে পুলিশি পাহারা থাকবে। করোনায় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে অতিরিক্ত সতর্কতা নেয়া হয়েছে বলেও জানান ইসি সচিব মোঃ আলমগীর।

এদিকে, ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। তিনি জানান, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। চট্টগ্রাম নগরীকে নিরাপত্তার চাদরে আবৃত করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারে, নির্বিঘ্নে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বাড়ি ফিরে যেতে পারে নির্বাচন কমিশন সেটা নিশ্চিত করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here