আওয়ামী লীগ‌কে যে‌কোনো মূ‌ল্যে ঐক্যবদ্ধ রাখতে হবে-ওবায়দুল কাদের

0
1094

আওয়ামী লীগ‌কে যে‌কোনো মূ‌ল্যে ঐক্যবদ্ধ রাখতে হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সু‌বিধাবা‌দীরা উইপোকার ম‌তো দল‌কে খে‌য়ে ফেল‌বে বলেও জানান তিনি।

রোববার(৮ ডিসেম্বর) বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতি‌থির বক্তৃতায় ওবায়দুল কাদের আরও বলেন, দলের মধ্যে চাঁদাবাজ, টেন্ডারবাজ‌দের প্রয়োজন নেই। শী‌তের অতি‌থি ও মৌসুমি পা‌খি‌দের দরকার নেই। দ‌লে ত্যাগী‌দের মূল্যায়ন করা হবে।ত্যাগী কর্মীদের কোনঠাসা করে রাখা হলে দল বাঁচবে না। পুরোনো কর্মীইরাই দলের প্রাণ।দেশ‌কে বাঁচা‌তে হ‌লে আওয়ামী লীগ‌কে বাঁচা‌তে হ‌বে। আওয়ামী লীগ‌কে বাঁচা‌তে হ‌লে ত্যাগী নেতা‌দের বাঁচা‌তে হ‌বে। এজন্য শেখ হা‌সিনার সরকার‌কে বারবার ক্ষমতায় দরকার।

তিনি বলেন, বিএন‌পির নেতৃত্ব এখন অস্তিত্বের সংক‌টে রয়েছে। তা‌দের প‌রিণতি মুস‌লিম লী‌গের ম‌তো হ‌বে। খা‌লেদা জিয়া দুই বছর জে‌লে। দুই বছ‌রে তারা দুই মি‌নি‌টও আন্দোলন ক‌রতে পা‌রে‌নি। শুধু বি‌দেশি‌দের কা‌ছে না‌লিশ কর‌ছে।বিএনপি পরিচালিত হয় লন্ডনের টেমস নদীর তীর থেকে। সেখান থেকে যেমন নির্দেশনা আসে, এদেশে কিছু পুতুল সেভাবে নাচে।তারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, জনগণের হৃদয় অর্জনেও ব্যর্থ। নয়াপল্টনে একজন আবাসিক প্রতিনিধি রেখেছেন, যার কাজ হচ্ছে প্রতিদিন প্রেস ব্রিফিং করে নালিশ জানানো। দেশে নালিশ জানাতে জানাতে ব্যর্থ হয়ে এখন বিদেশে ঘুরে ঘুরে নালিশ করছে বিএনপি।

তিনি বলেন, দেশের উন্নয়নে কোন কাজ করেনি বিএনপি। তারা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে আর লুটপাট করেছে। নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদের পাশে নেই।নেতিবাচক রাজনীতি করার কুফল হিসেবে ইতোমধ্যে বিএনপির দুটি উইকেটের পতন হয়েছে। তাদের আরও অনেক উইকেটের পতন হবে। হাওয়া ভবন, মানে খাওয়া ভবনের কারণেই এমনটা হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here